Home / সর্বশেষ সংবাদ / গ’র্ভে দুলাভাইয়ের স’ন্তান,তাও আ’পত্তি নেই বোনের

গ’র্ভে দুলাভাইয়ের স’ন্তান,তাও আ’পত্তি নেই বোনের

 

তিন মাসের অ’ন্তঃস’ত্ত্বা তিনি। তবে হ’ঠাৎ করে সবাইকে জা’নালেন, তিনি নিজে’র গ’র্ভে তার দুলাভাইয়ের (ননদের স্বা’মী) স’ন্তান বহন করছেন।আর এতে তার স্বা’মী ও ননদ কিছু মনে করছেন না।৩১ বছরের এই না’রীর নাম র‍্যাচেল উইলকক্স। তার স্বা’মী মিকাহ (৩১)।

দীর্ঘদিন প্রেমের পর ২০০৭ সালে বিয়ে করেন এই দম্পতি। সংসারে রয়েছে তিনটি স’ন্তান।যখন তৃতীয় স’ন্তান গ’র্ভে ধারণ ক’রেছেন,তখন র‍্যাচেল জানতে পারলেন তার স্বা’মীর বোন ৩৩ বছরের আমান্ডা প্যাটারসন কোলন ক্যানসারের তৃতীয় পর্যায়ে আছেন।ব্রিটেনের গণমাধ্যম মিরর

আমান্ডা আর র‍্যাচেলের ও’পর এই প্র’তিবেদন প্র’কাশ করেছে। ২০১৪ সালের অক্টোবর মাসে যুক্তরাষ্টের টেনেসি অ’’ঙ্গরাজ্যের ফ্রাংকলিন এলাকার বাসিন্দা আমান্ডা পে’টে প্রচ’ণ্ড ব্য’থাসহ নানা উ’পসর্গ নিয়ে চিকি’ৎসকের কাছে যান।

এরপর জানতে পারেন তিনি কোলন ক্যানসারে আ’ক্রা’ন্ত।গ’লায় টিউমা’র হয়েছে। মোথেরাপি ও রে’ডিওথেরাপি নিতে হচ্ছে।ওই বছরই হবু স্বা’মী রিডের স’’ঙ্গে দেখা হয় আমান্ডার। এরপর চিকি’ৎসকের কাছে তিনি জানতে চান, তিনি কখনো মা ‘হতে পারবেন কি না। জবাবে চিকি’ৎসক জা’নান, না।এই উত্তরে ভে’ঙে প’ড়েন আমান্ডা।তখন

রিডকে তিনি জা’নান, রিড চাইলে তাকে ছে’ড়ে যেতে পারেন। তবে রিড জা’নান, তিনি আমান্ডাকে ভালোবাসেন, তাই বাচ্চা না হওয়ার কারণে ছে’ড়ে যাওয়ার প্রশ্নই ওঠে না।আমান্ডার ভাই মিকাহর স’’ঙ্গে দীর্ঘ সম্প’র্কের পর বিয়ে করেন র‍্যাচেল।

ফলে আমান্ডা-র‍্যাচেলের সম্প’র্কও অনেক দিনের। তাই তার ক’ষ্টগু’লোও কাছ থেকে দেখেছেন র‍্যাচেল। দুজনের সম্প’র্ক তাই ননদ-ভাবির চেয়ে বেশি, অনেকটা ব’ন্ধুর মতো।একদিন আমান্ডার চিকি’ৎসক র‍্যাচেলকে আমান্ডার স’ন্তানের সারো’গেট মা হওয়ার প’রামর’্শ দেন।

অর্থাৎ কৃত্রিমভাবে র‍্যাচেলের গ’র্ভে স্থাপন করা হবে আমান্ডা-রিডের ডিম্বাণু-শুক্রা’ণু। তা নি’ষিক্ত হলে গ’র্ভবতী হবেন র‍্যাচেল। কিন্তু জীনগতভাবে সেই স’ন্তানের বাবা-মা হবেন রিড-আমান্ডা।এতে র‍্যাচেল হেসে ওঠেন।কারণ এরই মধ্যে সবাইকে তিনি ঘো’ষণা দিয়ে রেখেছেন যে, তৃতীয় এবং শেষবারের মতো মা হচ্ছেন তিনি। আর গ’র্ভবতী ‘হতে চান না তিনি।এদিকে, বিয়ের পর আমান্ডা-রিড দম্পতি স’ন্তান দত্তকও নিতে চেয়েছিলেন।

কিন্তু ক্যানসার আ’ক্রা’ন্ত হওয়ায় দত্তক নেওয়ার উপযোগী ছিলেন না তিনি। এ প’রিস্থিতিতে গত বছর জুলাই মাসে র‍্যাচেল চিকি’ৎসকের সেই কথা ভাবতে বসেন। ভাবেন তিনিই ‘হতে পারেন আমান্ডা-রিডের স’ন্তানের সারো’গেট মা।

বি’ষয়টি নিয়ে স্বা’মী মিকাহর স’’ঙ্গে কথা বলেন র‍্যাচেল। এরপর আমান্ডা ও রিডকে দীর্ঘ বার্তা পাঠান তিনি। জা’নান, তিনি সত্যিই আমান্ডা-রিডের স’ন্তানকে গ’র্ভে বহন ক’রতে চান। কয়েকদিন পর এই সি’’দ্ধান্তের স’’ঙ্গে সহমত প্র’কাশ করেন আমান্ডা ও রিড। তারা জেসটেশনাল সারো’গেসি প’দ্ধতিতে স’ন্তান জ’ন্ম দিতে চান, যাতে আমান্ডার ডিম্বাণু ও রিডের শুক্রা’ণু র‍্যাচেলের গ’র্ভে স্থাপন করা হয়।নানা পরীক্ষা-নিরীক্ষার পর চলতি বছরের ফেব্রুয়ারিতে জা’না যায়, র‍্যাচেল অ’ন্তঃস’ত্ত্বা।

র‍্যাচেলের কাছে এই ঋ’ণ মুখে প্র’কাশ ক’রতে পারবেন না বলে জা’নালেন আমান্ডা।এ মুহূ’র্তে র‍্যাচেল ৩১ স’প্তাহের অ’ন্তঃস’ত্ত্বা। এবং তার গ’র্ভে বেড়ে উঠছে আমান্ডা-রিডের মে’য়েস’ন্তান।সবকিছু ঠিক থাকলে আগামী ৪ অক্টোবর পৃথিবীতে আসবেসে।র‍্যাচেল বলেন, তার স্বা’মী খুব সাহায্য ক’রেছেন তাকে এবং তার বোনের বাচ্চা গ’র্ভে ধারণ করা নিয়ে কোনো আপ’ত্তিও তোলেননি।

 

About admin

Check Also

১০ বার বিয়ে করেও সাধ মেটেনি, শক্তিশালী স্বামী খুঁজছেন নারী

দশবার বিয়ে করেছেন। ভে’ঙেছেনও বিয়ে৷ তবুও থামেননি এক নারী। এখনো বিয়ে করতে রাজি তিনি। ভারতীয় …

One comment

  1. Do you have a spam problem on this website; I also am a blogger,
    and I was curious about your situation; we have created some nice
    methods and we are looking to trade strategies with others, why
    not shoot me an email if interested.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *