Home / স্বাস্থ্য কথা / মে’য়েদের গো’পনা’ঙ্গে কি করলে তারা চ’রম ম’জা পাবে! ল’জ্জা নয় ছেলেরা প’ড়ুন

মে’য়েদের গো’পনা’ঙ্গে কি করলে তারা চ’রম ম’জা পাবে! ল’জ্জা নয় ছেলেরা প’ড়ুন

গো’পনা’ঙ্গ হলো স্ত্রী যৌ* না’ঙ্গ, যা জ,রা,য়ু থেকে স্ত্রী,দে’হের বাইরের অংশ পর্যন্ত বি,,স্তৃ,ত একটি ফাই,ব্রো,মা,সকু,লা,র ন,লা,কা,র । মানুষ ছাড়াও অম,রা,বিশি,ষ্ট মে,রু,দ’ণ্ডী ও মারসুপিয়াল প্রা’ণীতে, যেমনঃ ক্যা,ঙ্গা,রু অথবা স্ত্রী পাখি ,

মনো,ট্রিম ও কিছু সরী,সৃ,পে,র ক্লো,কা,তে যো’নি প,রি,দৃ,ষ্ট হয়। স্ত্রী কী,টপ্র,ত্য,ঙ্গ এবং অন্যান্য অমে,রুদ’ণ্ডী প্রা’ণীরও যো* নি আছে, যা মূ’লতঃ ওভি,ডা,ক্টের শেষ প্রা,ন্ত। লা,তি,ন বহু,বচনে যো’নিকে বলা হয় উ,য়া,গি,নাই মে,য়ে,দের যো* নী,র প্রতিটি অংশই বেশ সংবে,দন,শীল।

 

 

তাই যেখানেই স্প,র্শ করুন না কেন ,তাতেই মেয়ে,দে,র আ’নন্দ হবে। তবে বিশেষভাবে সং,বেদ,নশীল অংশ হল ক্লি,টো,রি,স।ক্লি,টো,রিস মেয়ে,দের যৌ’না’ঙ্গের উপরের দিকে যেখানে যো’নির ঠোটবা পাপড়ি (ক্ষু,দ্রো,ষ্ঠ) দুটি মি’লিত হয় সেখানে অব,স্থিত। এটি ঘো,মটা,র মত একটু ত্ব,ক দ্বা,রা আ,বৃত থাকে।

 

ক্লি,টো,রিসে হা,ল,কা ভাবে আ,দর করলে ,মে,য়ে,দে,র চ’রম আ’ন,ন্দ হয় এবং দ্রু’ত অ,র্গ্যা’জ,ম হতে পারে।ডি,ম না মু’র’গি, কোনটা আগে? অবশেষে মি’ল’ল উত্তর:ডি’ম আ’গে না মু’র’গি আ’গে? অনেকেই একে অন্যকে এমন প্রশ্ন করে থাকেন। তবে এই বি’ষয়টিকে নিয়ে অনেকে মা’থা খা’টি’য়েও কোনো স’মা’ধান করতে পারেননি।

 

এই ধাঁ’ধার সমা’ধান করতে গিয়ে বহু বি’জ্ঞা’নী থেকে স’মা’জত’ত্ত্ব’বি’দ হি’ম’শি’ম খে’য়ে’ছেন রী’তি’মত। কারণ যু’ক্তি দিয়ে এই র’হ’স্যে’র স’মা’ধা’ন করা কার্যত অসম্ভব।অনেকেই এই প্রস’ঙ্গে দা’র্শনি’ক ভ’ঙ্গি’তে জানিয়েছেন,

 

এই প্রশ্ন আসলে অনেকটা বৃ’ত্তে’র মত, যার কোনো শুরুই নেই আসলে।তবে স’ম্প্র’তি মা’র্কিন যু’ক্ত’রা’ষ্ট্রে এই ধাঁ’ধা’র স’মা’ধা’ন মি’লে’ছে। এক ওয়েব’সা’ইটে প্রকাশ পেয়েছে আ’স’ল স’ত্য। মা’র্কি’ন সাংবাদিক র’বা’র্ট ক্রু’ল’উ’ইচ এই জ’টি’ল ধা’র’ণার ত’’থ্য জানার জন্য রী’তি’মত গ’বে’ষ’ণা’ই করে ফে’লে’ছে’ন।

 

তার পরেই মি’লে’ছে এর উ’ত্ত’র। এন’পি’আ’র নামক মা’র্কিন ও’য়ে’বসা’ই’টে প্র’কা’শিত হয়েছে সেই ফলা’ফল।সেখানেই বলা হয়েছে, কয়েক স’হ’স্রা’ব্দ আগে পৃথিবীতে বাস ছিল এক মু’র’গি সদৃশ এক বড় পা’খির। প্রা’গৌ’তি’হা’সি’ক সেই পাখি জিনগতভাবে অনেকটাই মু’র’গি’দের কাছাকাছি হলেও তা মোটেও মু’র’গি ছিল না।

 

বিজ্ঞানীদের বক্তব্য, সেটি আসলে ছিল এক ধরনের ‘প্রো’টো-চি’কে’ন’। মুরগির সেই প্রা’চীন’তম পূ’র্বসূ’রী এক ডিম পেড়েছিল। সেই ডিমেই পু’রু’ষ স’ঙ্গী বেশ কিছু নতুন বৈ’শি’ষ্ট্য যো’গ করে।এরপর আরো ক’য়েক’বার বেশ কিছু মি’উটে’শন’গ’ত পরি’বর্ত’ন ঘটে। যা তখনকার সেই পু’রু’ষ কিং’বা না’রী মুর’গি’র জিন থেকে বেশ কিছুটা আ’লা’দা।

 

নতুন প্র’জা’তি’র সেই উৎ’প’ন্ন পা’খি’ই হলো আজকের মু’র’গির আ’দি এবং প্রকৃত পূ’র্ব’পুরু’ষ।এরপর কয়েক হাজার বছর ধরে পৃথিবীর স’ঙ্গে মানিয়ে নেওয়ার জন্য আরো ব’হু’বার মি’উ’টে’শন’গ’ত র’দব’দ’ল ঘ’টে। প্রথম যে মুরগি সৃ’ষ্টি হয়েছিল, সেই মু’র’গি’র স’ঙ্গে হয়তো আজকের এই মুরগির প্র’চুর অ’মি’ল।

 

মি’উটে’শন’টি ডিমের মধ্যে ঘ’টে যাওয়ার ফলে সেই আদি মুরগিটির উ’ৎ’ত্তি হয়েছিল, তার মানে ডি’ম’টি’র আগে কোনো মু’র’গি ছিল না। অর্থাৎ পুরো ঘ’টনা’টি সং’ক্ষে’পে বলতে হলে, প্রা’গৌ’তি’হা’সিক মু’র’গি-স’দৃ’শ এক পাখি ভি’ন্নধ’র্মী ডি’ম পাড়ার ফলে উ’দ্ভ’ব ঘটে আ’দি’ত’ম মুরগির। তাই মু’র’গি’র আগেই ডিম এসেছে। তাই ডি’ম-ই আগে আ’র মু’র’গি প’রে।

About admin

Check Also

ওয়াজ শুনে ইসলামের প্রতি আকৃষ্ট হয়ে হিন্দু যুবকের ইসলাম ধর্ম গ্রহণ

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার সলিমগঞ্জ ইউনিয়নের রাজনগর গ্রামের তপন চন্দ্র (৩৭) নামে এক হিন্দু যুবক পবিত্র …

One comment

  1. Hello there! Quick question that’s entirely off topic. Do you
    know how to make your site mobile friendly? My site looks weird when browsing from my iphone 4.
    I’m trying to find a theme or plugin that might be able to
    resolve this problem. If you have any recommendations,
    please share. Many thanks!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *