Home / স্বাস্থ্য কথা / ভু’লেও জেভাবে স’হবাস করবেন না

ভু’লেও জেভাবে স’হবাস করবেন না

ভু’লেও জেভাবে স’হবাস করবেন না

বলা বাহুল্য যে আল্লাহরই ই’চ্ছানুযায়ী মানব বংশ বিস্তার ও তার জন্য দাম্পত্য ও পারিবারিক জীবন যাপনের উদ্দেশ্যে স্বা’মীকে-স্ত্রী’কে বিবাহ বন্ধ’নে আবদ্ধ হয়ে একটি শান্ত, নিরালা ও সুশৃঙখল পরিবেশের সৃষ্টি করতে হয় এবং এজন্য স্বা’মী-স্ত্রী দুজনকেই যথাযথভাবে আপনাপন কর্তব্যসমূহ সাধ’ন করতে হয়।

স’হবাসের স্বাভাবিক প’ন্থা হলো এই যে, স্বা’মী উপরে থাকবে আর স্ত্রী নিচে থাকবে। প্রত্যেক প্রা’ণীর ক্ষেত্রেও এই স্বাভাবিক প’ন্থা পরিলক্ষ’তি হয়। সর্বপরি এ দিকেই অত্যন্ত সু’ক্ষভাবে ই’ঙ্গিত করা হয়েছে আল কুরআনেও। আর স্বা’মী যখন স্ত্রীর উপরে থাকবে তখন স্বা’মীর শ’রীর দ্বারা স্ত্রীর শ’রীর ঢাকা পড়বে।

এতে স্ত্রীরও ক’ষ্ট সহ্য করতে হয়না এবং গ’র্ভধারণের জন্যেও তা উপকারী ও সহায়ক। কাজেই স্বা’মী স্ত্রী স’হবাস করার সময় কিছু নিয়ম কানুন মেনে চলতে হয়।তাহলে জেনে নেই বিশেষ কিছু নিয়মগু’লি-

১. স’হবাসের প্রথমে দোয়া পড়বেন (স্ত্রী স’হবাসের দোয়া)। তারপর স্ত্রী’কে আলি’ঙ্গন করবেন। তখন বিসমিল্লাহ বলে শুরু করবেন।২. স’হবাস করার সময় নিজের স্ত্রীর রূপ দর্শন শ’রীর স্প’র্শন ও স’হবাসের সুফলের প্রতি মনো নিবেশ করা ছাড়া অন্য কোনো সুন্দরি স্ত্রী লোকের বা অন্য সুন্দরী বালিকার রুপের কল্পনা করবে না। তার সাথে মি’লন সু’খের চিন্তা করবেন না। স্ত্রীরও তাই করা উচিৎ।

৩. স্ত্রী যদি ই’চ্ছা হয় তখন তাকে ভালোবাসা দিবে এবং আদর সোহাগ দিবে। চু’ম্বন দিবে। তখন উভ’য়ের মনের পূর্ণ আশা হবে স’হবাস।৪. রাত্রি দ্বি-প্রহরের আগে স’হবাস করবে না।৫. ফলবান গাছের নিচে স্ত্রী স’হবাস করবে না।

৬. রবিবারে স’হবাস করবেন না।৭. চন্দ্র মাসের প্রথম এবং পনের তারিখ রাতে স্ত্রী স’হবাস করবেন না।৮. স্ত্রীর হায়েজ-নেফাসের সময় বা উভ’য়ের অসু’খের সময় স’হবাস করবেন না।৯. বুধবারের রাত্রে স্ত্রীর স’হবাস করবেন না।১০. জোহরের নামাজের পরে স্ত্রী স’হবাস করবেন না। ভরা পেটে স্ত্রী স’হবাস করবেন না।

১১. উল্টাভাবে স্ত্রী স’হবাস করবেন না। স্বপ্নদোষের পর গোসল না করে স্ত্রী স’হবাস করবেন না।১২. পূর্ব-পশ্চিম’দিকে শুয়ে স্ত্রী স’হবাস করবেন না।১৩. বিদেশ যাওয়ার আগের রাতে স্ত্রী স’হবাস করবেন না।১৪. স্ত্রীর জরায়ু দিকে চেয়ে স’হবাস করবেন না। ইহাতে চোখের জ্যোতি ন’ষ্ট হয়ে যায়।

১৫. স’হবাসের সময় স্ত্রীর সহিত বেশি কথা বলবেন না এবং না’পাক শ’রীরে স্ত্রী স’হবাস কবেন না। উ’ল’ঙ্গ হয়ে কাপড় ছাড়া অবস্থায় স্ত্রী স’হবাস করবেন না।

About admin

Check Also

পরিচালককে নিষেধ করেও থামাতে পারেননি স্পর্শিয়া!

সম্প্রতি অনন্য মামুন পরিচালিত সিনেমা ‘নবাব এলএলবি’ ওটিটি প্ল্যাটফর্ম আই থিয়েটারে মুক্তি দেয়া হয়। যেখানে …

One comment

  1. Unquestionably believe that which you stated.
    Your favorite reason appeared to be on the net the simplest thing to be aware of.

    I say to you, I definitely get irked while people consider worries that they plainly
    don’t know about. You managed to hit the nail upon the top
    and also defined out the whole thing without having side-effects , people could
    take a signal. Will probably be back to get more.
    Thanks

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *