Home / স্বাস্থ্য কথা / মেয়েদের স্ত-নের আকৃতি ন-ষ্ট হয়ে যাওয়ার জন্য দায়ী যে ৬টি বদ অ’ভ্যাস, রইলো টিপস!

মেয়েদের স্ত-নের আকৃতি ন-ষ্ট হয়ে যাওয়ার জন্য দায়ী যে ৬টি বদ অ’ভ্যাস, রইলো টিপস!

“স্বাস্থ্যই সম্পদ” কিন্তু কখনও কখনও এই সম্পদ যদি হারাতে থাকে তাহলে সেটি আমাদের দু-শ্চি-ন্তার কা-রণ হয়ে ওঠে। শরীরের বিভিন্ন অঙ্গ-প্রত্যঙ্গ গু-লি নির্দিষ্ট মাত্রায় থাকলে সে-গু-লি কোন সমস্যার স’ম্মু’খীন করেনা ।

 

কিন্তু কোন অ’ঙ্গ প্র’ত্য’ঙ্গ হ’ঠাৎ করে মা’ত্রা’রি’ক্ত বেড়ে গেলে তা রীতিমত আমাদের জীবনে ডেকে আনে স-মস্যা । ছেলেদের তুলনায় মেয়েদের ক্ষেত্রে এই স-মস্যা বেশি দেখা যায় এবং এই স-মস্যা থেকে মুক্তি পাবার জন্য বেশকিছু যোগাসন বা এক্সেসাইজ রয়েছে যেগুলো আপনি নিয়মিত করলে মিলবে ফল হাতেনাতে।

 

মেয়েদের স্তন এর সাইজ কম হবার ফলে বিভিন্ন ধরনের স-ম-স্যার স-ম্মু-খীন হতে হয় । কিন্তু সেটি কে কিভাবে আপনি আগের অবস্থায় ফিরিয়ে আনবেন তা হয়তো আপনার জানা নেই । জানা থাকলেও সঠিক পদ্ধতি জানা নেই ।

 

কিন্তু আজ আপনাদের সামনে বলতে এসেছি এমন বেশ কয়েকটি কারণ যার জন্য মেয়েদের স্ত-ন আ-কৃতি ছো-ট হয়ে যায় বা ন-ষ্ট হ-য়ে যায় । সূর্য রশ্মির হাত থেকে রক্ষা না করা:- আপনি কি ছোট পোশাক পরতে ভালোবাসেন? তাহলে বলবো আজ থেকে সে-গু-লি প-ড়া ব-ন্ধ ক-রে দেন ।

 

কারণ সূর্যরশ্মি শুধুমাত্র আমাদের ত্ব-কের ক্ষ-তি ক-রে তেমনটা কিন্তু নয় । তার পাশাপাশি ছো-ট আ-কৃতির স্ত-ন তৈরি করতেও ব্যা-পকভাবে প্র-ভাব ফেলে । কাজেই সানস্ক্রিন মাখার সময় শরীরের সব অংশ বিশেষ করে স্ত-ন সানস্ক্রিন অতি অবশ্যই মাখবেন ।

 

কম জল খাওয়া:- শরীরে যদি পর্যাপ্ত পরিমাণে জল না থাকে তাহলে মুখে ব্র-ণ ও প্রা-দু-র্ভাব দেখা যায় তেমন কিন্তু নয় বা শুধুমাত্র মুখ বা অন্যান্য যাবতীয় সমস্যা দেখা দেয় তেমনটা কিন্তু নয়। তার পাশাপাশি স্ত-নের আ-কৃতি ছোট হওয়ার ক্ষেত্রে জলের ভূমিকা রয়েছে অনেকখানি ।

 

কাজে আপনি যত পরিমাণ বেশি জল খাবেন বয়সের তুলনায় আপনার স্ত-ন সু-গঠিত হ-য়ে উ-ঠবে। একটি বড় কারণ ব্রা :২০১৩ সালে প্রকাশিত একটি রিসার্চে বলা হয়, যারা প্রতিনিয়ত ‘ব্রা প-ড়ে থা-কেন তাঁদের তুলনায় যেসব না’রীরা কখনোই ‘ব্রা পরিধান করেন নি, তাঁদের স্ত-নের আ-কৃতি অনেক বপয়স র্যন্তও সুন্দর থাকে।

 

ধূ’ম’পা’ন থেকে বিরত থাকা:- ধূ-ম-পান স্বা-স্থ্যের প-ক্ষে যথেষ্ট -ক্ষতি-কর । শুধুমাত্র ধূ-ম-পান ফু-স-ফুস এবং হা-র্ট এ-র ক্ষ-তি ক-রে তা কিন্তু নয় । তার পাশাপাশি ধূ’ম’পা’ন শরীরের যাবতীয় অ’ঙ্গ-প্র’ত্য’ঙ্গ প্র-ভাব ফে-লে ব্যা-পক পরিমাণে । যেমন না-রীর স্ত-ন বৃ-দ্ধিতে ধূ-ম-পা-নের প্র-ভাব রয়ে-ছে অনেকখানি। কাজে যে সমস্ত মহিলারা ‘ব্যা’-পক পরিমাণে ধূ-ম-পান ক-রেন তাদের ক্ষেত্রে স্ত-ন ছোট হয়ে যায় ।

About admin

Check Also

পরিচালককে নিষেধ করেও থামাতে পারেননি স্পর্শিয়া!

সম্প্রতি অনন্য মামুন পরিচালিত সিনেমা ‘নবাব এলএলবি’ ওটিটি প্ল্যাটফর্ম আই থিয়েটারে মুক্তি দেয়া হয়। যেখানে …

One comment

  1. I am not sure where you are getting your information,
    but great topic. I needs to spend some time learning more
    or understanding more. Thsnks for magnificent information I was
    looking forr this info for my mission.
    https://epicmafia.com/user/1001680
    online writing paper
    / (Belinda) http://ufotech.com.vn/members/danaobrien1999.667378/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *