Home / বিনোদন / স্ত্রী’র ‘স্ত’”নে মু’খ দি’য়ে তা’কে ম’জা দে’ওয়া যা’বে কি? ল”’জ্জা নয় জা”নতে হ’বে!

স্ত্রী’র ‘স্ত’”নে মু’খ দি’য়ে তা’কে ম’জা দে’ওয়া যা’বে কি? ল”’জ্জা নয় জা”নতে হ’বে!

 

স্বাস্থ্যই সম্পদ” কিন্তু কখনও কখনও এই সম্পদ যদি হারাতে থাকে তাহলে সেটি আমাদের দু-শ্চি-ন্তার কা-রণ হয়ে ওঠে। শরীরের বিভিন্ন অঙ্গ-প্রত্যঙ্গ গু-লি নির্দিষ্ট মাত্রায় থাকলে সে-গু-লি কোন সমস্যার স’ম্মু’খীন করেনা ।

কিন্তু কোন অ’ঙ্গ প্র’ত্য’ঙ্গ হ’ঠাৎ করে মা’ত্রা’রি’ক্ত বেড়ে গেলে তা রীতিমত আমাদের জীবনে ডেকে আনে স-মস্যা । ছেলেদের তুলনায় মেয়েদের ক্ষেত্রে এই স-মস্যা বেশি দেখা যায় এবং এই স-মস্যা থেকে মুক্তি পাবার জন্য বেশকিছু যোগাসন বা এক্সেসাইজ রয়েছে যেগুলো আপনি নিয়মিত করলে মিলবে ফল হাতেনাতে।

 

 

..মেয়েদের স্তন এর সাইজ কম হবার ফলে বিভিন্ন ধরনের স-ম-স্যার স-ম্মু-খীন হতে হয় । কিন্তু সেটি কে কিভাবে আপনি আগের অবস্থায় ফিরিয়ে আনবেন তা হয়তো আপনার জানা নেই । জানা থাকলেও সঠিক পদ্ধতি জানা নেই ।

 

কিন্তু আজ আপনাদের সামনে বলতে এসেছি এমন বেশ কয়েকটি কারণ যার জন্য মেয়েদের স্ত-ন আ-কৃতি ছো-ট হয়ে যায় বা ন-ষ্ট হ-য়ে যায় । সূর্য রশ্মির হাত থেকে রক্ষা না করা:- আপনি কি ছোট পোশাক পরতে ভালোবাসেন? তাহলে বলবো আজ থেকে সে-গু-লি প-ড়া ব-ন্ধ ক-রে দেন ।

 

কারণ সূর্যরশ্মি শুধুমাত্র আমাদের ত্ব-কের ক্ষ-তি ক-রে তেমনটা কিন্তু নয় । তার পাশাপাশি ছো-ট আ-কৃতির স্ত-ন তৈরি করতেও ব্যা-পকভাবে প্র-ভাব ফেলে । কাজেই সানস্ক্রিন মাখার সময় শরীরের সব অংশ বিশেষ করে স্ত-ন সানস্ক্রিন অতি অবশ্যই মাখবেন ।

 

কম জল খাওয়া:- শরীরে যদি পর্যাপ্ত পরিমাণে জল না থাকে তাহলে মুখে ব্র-ণ ও প্রা-দু-র্ভাব দেখা যায় তেমন কিন্তু নয় বা শুধুমাত্র মুখ বা অন্যান্য যাবতীয় সমস্যা দেখা দেয় তেমনটা কিন্তু নয়। তার পাশাপাশি স্ত-নের আ-কৃতি ছোট হওয়ার ক্ষেত্রে জলের ভূমিকা রয়েছে অনেকখানি ।

 

কাজে আপনি যত পরিমাণ বেশি জল খাবেন বয়সের তুলনায় আপনার স্ত-ন সু-গঠিত হ-য়ে উ-ঠবে। একটি বড় কারণ ব্রা :২০১৩ সালে প্রকাশিত একটি রিসার্চে বলা হয়, যারা প্রতিনিয়ত ‘ব্রা প-ড়ে থা-কেন তাঁদের তুলনায় যেসব না’রীরা কখনোই

 

‘ব্রা পরিধান করেন নি, তাঁদের স্ত-নের আ-কৃতি অনেক বপয়স র্যন্তও সুন্দর থাকে।ধূ’ম’পা’ন থেকে বিরত থাকা:- ধূ-ম-পান স্বা-স্থ্যের প-ক্ষে যথেষ্ট -ক্ষতি-কর । শুধুমাত্র ধূ-ম-পান ফু-স-ফুস এবং হা-র্ট এ-র ক্ষ-তি ক-রে তা কিন্তু নয় ।

 

তার পাশাপাশি ধূ’ম’পা’ন শরীরের যাবতীয় অ’ঙ্গ-প্র’ত্য’ঙ্গ প্র-ভাব ফে-লে ব্যা-পক পরিমাণে । যেমন না-রীর স্ত-ন বৃ-দ্ধিতে ধূ-ম-পা-নের প্র-ভাব রয়ে-ছে অনেকখানি। কাজে যে সমস্ত মহিলারা ‘ব্যা’-পক পরিমাণে ধূ-ম-পান ক-রেন তাদের ক্ষেত্রে স্ত-ন ছোট হয়ে যায় ।

 

About admin

Check Also

ম’হিলারা কোন ধরনের ছে’লেদের সাথে প’রকিয়া করে।

কথায় আছে ‘মেয়েদের মন নাকি ঈশ্বর ও বুঝতে পারেন না’। মেয়েরা কখন কি চায়, কাকে …

One comment

  1. It’s hard to come by educated people for this topic,
    however, you seem like you know what you’re talking about!
    Thanks

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *