Home / অন্যান্য / ৪১তম বিসিএস পরিক্ষার্থীদের জরুরি নির্দেশনা সহ আসন বিন্যাস প্রকাশ করেছে পিএসসি

৪১তম বিসিএস পরিক্ষার্থীদের জরুরি নির্দেশনা সহ আসন বিন্যাস প্রকাশ করেছে পিএসসি

 

৪১তম বিসিএস পরিক্ষার্থীদের জরুরি নির্দেশনা সহ আসন বিন্যাস প্রকাশ করেছে পিএসসি 41 BCS Seat Plan>> অবশেষে ৪১তম বিসিএস পরিক্ষার্থীদের জরুরি নির্দেশনা সহ আসন বিন্যাস প্রকাশ করেছে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন পিএসসি। আগামী ১৯ মার্চ (শুক্রবার) ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নিতে প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন।

 

ওইদিন সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত দুই ঘণ্টাব্যাপী ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে পরীক্ষায় অংশ নেবেন শিক্ষার্থীরা। ওই দিন পরীক্ষার হলে পরীক্ষার্থীদের নি’ষি’দ্ধ সামগ্রী না আনতে নির্দেশনা দিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

 

পিএসসির প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পরীক্ষার হলে যদি এসব নি’ষি’দ্ধ সামগ্রী পাওয়া যায়, তবে সংশ্লিষ্ট পরীক্ষার্থীর প্রার্থিতা বা’তিল’স’হ ভবিষ্যতে পিএসসির সব নিয়োগ পরীক্ষার জন্য তাঁকে অযোগ্য ঘো’ষ’ণা করা হবে।

 

নির্দেশনা সমূহ
৪১তম বিসিএস পরীক্ষা-২০১৯ এর প্রকাশিত বিজ্ঞপ্তির শর্তানুযায়ী আগামী ১৯ মার্চে অনুষ্ঠেয় প্রিলিমিনারি পরীক্ষায় বই-পুস্তক, সব রক, ঘড়ি, মুঠোফোন, ক্যালকুলেটর, সব ধরনের ইলে’কট্রনি’ক ডি’ভা’ই’স, ব্যাংক/ক্রেডিট কার্ডসদৃশ কোনো ডি’ভা’ইস, গহনা, ব্যাগসহ পরীক্ষা হলে প্রবেশ করা নি’ষে’ধ এবং শা’স্তি’যো’গ্য অ’প’রা’ধ। তাই নিম্নবর্ণিত বিষয়গুলো ইতিপূর্বে পরীক্ষার্থীদের জানিয়ে দেওয়া হয়েছে—

 

ক. পরীক্ষা কেন্দ্রে বই-পুস্তক, সব রকম ঘড়ি, মুঠোফোন, ক্যালকুলেটর, সব ধরনের ই’লে’কট্রনি’ক ডি’ভা’ইস, ব্যাংক/ক্রেডিট কার্ডসদৃশ কোনো ডি’ভাই’স, গহনা, ব্রেসলেট ও ব্যাগ আনা সম্পূর্ণ নি’ষি’দ্ধ। নি’ষি’দ্ধ সামগ্রীসহ কোনো পরীক্ষার্থী পরীক্ষার হলে প্রবেশ করতে পারবেন না।

 

খ. পরীক্ষার হলের গেটে এ’ক্সি”কিউটি’ভ ম্যা’জি’স্ট্রে’ট ও পু’লি’শে’র উপ’স্থি’তি’তে প্রবেশপত্র এবং মেটাল ডি’টে’ক্ট’রে’র সাহায্যে মুঠোফোন, ঘড়ি, ই’লেক’ট্রনিক ‘ডিভা’ইস’সহ নি’ষি’দ্ধ সামগ্রী ত’ল্লা’শি’র মধ্য দিয়ে পরীক্ষার্থীদের পরীক্ষা হলে প্রবেশ করতে হবে।

 

গ. পরীক্ষার দিন উল্লিখিত নি’ষি’দ্ধ সামগ্রী সঙ্গে না আনার জন্য সব পরীক্ষার্থীর মুঠোফোনে এসএমএস পাঠানো হবে। এসএমএসের নির্দেশনা অনুসরণ করতে হবে।

 

ঘ. পরীক্ষার সময় পরীক্ষার্থীরা কানের ওপর কোনো আবরণ রাখবেন না, কান খোলা রাখতে হবে। কানে কোনো ধরনের হিয়ারিং এইড ব্যবহারের প্রয়োজন হলে বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শপত্রসহ পূর্বেই কমিশনের অনুমোদন গ্রহণ করতে হবে।

 

আসন বিন্যাস

 

 

 

 

 

 

About admin

Check Also

মে’য়েদের চা’হিদা কত বছর বয়স পর্যন্ত থাকে

না’রী পুরু’ষ ব্যাপার সবসময়ই অ’তিরঞ্জিত একটা ব্যাপার। এই ব্যাপারে মতামতও মানুষের ভিন্ন। শা’রীরিক ক্ষেত্রে কখনও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *