Home / স্বাস্থ্য কথা / মি’লনে সু’খ পেতে সকাল বেলা এই ৬টি কাজ অ’বশ্যই করুন

মি’লনে সু’খ পেতে সকাল বেলা এই ৬টি কাজ অ’বশ্যই করুন

মা-বাবার পরই যে মা’নুষটির সাথে আমর’া সবচাইতে বেশী ঘ’নিষ্ঠ থাকি, তিনি হচ্ছেন জীবন স’’ঙ্গী। জীবন স’’ঙ্গীর সাথে প্রে’মের আ’নন্দ ও শা’ন্তি ধ’রে রাখা যতটা সহজ, দা’ম্পত্যে ততটাই ক’ঠিন?নিজে’র দা’ম্পত্য স’ম্পর্কে সু’খী ‘হতে চান।

 

জে’নে নিন এমন ৬টি কাজে’র কথা যেগু’লো প্রতিদিন সকালে ক’রতে পারলেই সু’খী থাকবেন সারা জীবন। ১ জেগে ওঠার ব্যাপারটি সবচাইতে গু’রুত্বপূর্ণ –হ্যাঁ, সকালে সবারই খুব তা’ড়াহু’ড়া থাকে এবং ঘু’ম থেকে উঠতে গিয়ে অনেকেই হিমশিম খান।

 

বলাই বাহুল্য যে মে’জাজও খিঁ’চরে যায়। তবে সকালে নিজে’র স্বা’মী বা স্ত্রী’কে কখনোই ধম’ক দিয়ে বা রা’গ করে ঘু’ম ভা’ঙাবেন না।নিজে’র দা’ম্পত্য স’ম্পর্কে সু’খী ‘হতে চান। জে’নে নিন এমন ৬টি কাজে’র কথা যেগু’লো প্রতিদিন সকালে ক’রতে পারলেই সু’খী থাকবেন সারা জীবন।

 

১ জেগে ওঠার ব্যাপারটি সবচাইতে গু’রুত্বপূর্ণ –হ্যাঁ, সকালে সবারই খুব তা’ড়াহু’ড়া থাকে এবং ঘু’ম থেকে উঠতে গিয়ে অনেকেই হিমশিম খান। বলাই বাহুল্য যে মে’জাজও খিঁ’চরে যায়। তবে সকালে নিজে’র স্বা’মী বা স্ত্রী’কে কখনোই ধম’ক দিয়ে বা রা’গ করে ঘু’ম ভা’ঙাবেন না।

 

২ সকালে যৌ’ মি’লন – স’ম্পর্ক বি’ষয়ে অ’ভি’জ্ঞ যে কোন গবেষকরাই বলেন যে সকালে যৌ’মি’লন দা’ম্পত্যকে অনেক বেশী ম’ধুর করে তোলে। যেসব দম্পতিরা সকা’লে যৌ’ মি’লন করেন, তাঁদের প’রস্প’রের প্রতি ম’মতা বেশী ‘হতে দেখা যায়।

 

রোজ না হোক, ব্যস্ত জীবনের ফাঁ’কে স’প্তাহে ২৪ নাস্তা হওয়া চাই অবশ্যই একত্রে – যতই ব্য’স্ততা থাকুক না কেন, ১০ মিনিট সময় বের করে একত্রে নাস্তা করুন সকালে। একজন নাস্তা করবেন, আরেকজন ঘু’মিয়ে থাকবেন এমনটা যেন না হয়।

 

স’ন্তানদের সাথে নিয়েই বসুন দুজনে। ৫ অ’প্রীতিকর সবকিছু বাদ – সকাল বেলায় সংসারের কম ঝামে’লা নিয়ে আলোচনা করবেন না, গত রাতের ঝ’গড়াও সকালে টেনে আনবেন না। দোষা’রোপ করা, রা’গারা’গি করে ইত্যাদি সব সকালে ভু’লে যান।

 

৬ বিদা’য়ের আগে মিষ্টি ভালোবাসা – সকালের পর বেশিরভাগ দ’ম্পতিই অনেকটা সময়ের জন্য আ’লাদা হয়ে যাচ্ছেন। তাই বিদা’য়টা নিন সুন্দর করে। একটু চু”মু, একটু আ’লি’’ঙ্গন, একটু আ’দর ইত্যাদি ছোট ব্যাপার গু’লো বাকি দিন ঘরে ফি’রে আসার তা’গিদ ধ’রে রাখবে প’রস্পরের মাঝে।

 

About admin

Check Also

ওয়াজ শুনে ইসলামের প্রতি আকৃষ্ট হয়ে হিন্দু যুবকের ইসলাম ধর্ম গ্রহণ

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার সলিমগঞ্জ ইউনিয়নের রাজনগর গ্রামের তপন চন্দ্র (৩৭) নামে এক হিন্দু যুবক পবিত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *