Home / অন্যান্য / ভারতের মাটিতে এবছরেই অনুষ্ঠিত হতে যাচ্ছে ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ

ভারতের মাটিতে এবছরেই অনুষ্ঠিত হতে যাচ্ছে ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ

ক্রিকেট বিশ্বের দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত এবং পাকিস্তান। সর্বশেষ ২০১২ সালে ভারতের মাটিতে দ্বিপাক্ষিক সিরিজ খেলেছে চিরপ্রতিদ্বন্দ্বী দুই প্রতিবেশী। টি–টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ খেলতে সংক্ষিপ্ত এক সফরে ভারতে এসেছিল পাকিস্তান ক্রিকেট দল।

তবে এরপর আর কোন দ্বিপাক্ষিক সিরিজ অংশ নেয়নি ভারত এবং পাকিস্তান। মূলত রাজনৈতিক অস্থিরতার কারণেই দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে দুই দেশের দ্বিপাক্ষিক সিরিজ। পাকিস্তান অবশ্য ২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে ভারতে গিয়েছিল।

তবে নতুন করে আশার আলো দেখছে ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ। করো’নায় আক্রান্ত পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সুস্থ্যতা কামনা করে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির টুইট সেই আশার পালে নতুন করে হাওয়া দিয়েছে। মোদির টুইটের প্রতিক্রিয়ায় ভারত-পাক দ্বিপাক্ষিক সিরিজের প্রত্যাশা করলেন ইংল্যান্ডের সাবেক তারকা ব্যাটসম্যান কেভিন পিটারসন।

ভারতের প্রধানমন্ত্রীর সেই টুইটের প্রতিক্রিয়ায় সাবেক ইংল্যান্ড অধিনায়ক লেখেন, “ইমরানকে উদ্দেশ্য করে মোদির এই টুইটটি তাঁর মুখে হাসি ফুটিয়েছে। এর ফলে অদূর ভবিষ্যতে ক্রিকেটের মাঠে ভারত-পাকিস্তান সিরিজ দেখার স্বপ্ন সত্যি হতে পারে।” কেভিন পিটারসেনের এই দুইটার পর পাকিস্তানের সংবাদ মাধ্যম ‘জং’ ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে।

প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে এ বছরই ভারত সফর করতে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট দল। তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ খেলতে ভারত সফর করতে পারে পাকিস্তান জাতীয় ক্রিকেট দল। জং-এর প্রতিবেদন অনুযায়ী, এক পিসিবি কর্মকর্তা প্রাথমিকভাবে দু’দেশের ক্রিকেট বোর্ডের এই নিয়ে আলোচনার কথা অস্বীকার করলেও পরে জানান যে, এবছরই দু’দেশের একটি সিরিজ খেলার সম্ভাবনা রয়েছে। তাঁদের প্রস্তুত থাকতে বলা হয়েছে সিরিজের জন্য।

পিসিবি চেয়ারম্যান এহসান মানি অবশ্য এখনও এই বিষয়ে কোনও প্রতিক্রিয়া দেননি। শোনা যাচ্ছে যে, আইসিসির আসন্ন বৈঠকে ভারত-পাক সিরিজ নিয়ে আলোচনা হবে এবং সেখানেই সংক্ষিপ্ত এই সিরিজ চুড়ান্ত করা হতে পারে।

About admin

Check Also

স্ত্রী’কে সারা রাত স’হ’বাসে তৃপ্তি দিন ১ টু’করো মুখে নিয়ে

সুস্থ দে’হ ও সুন্দর মন পাওয়ার আকাঙ্খা সবারই থাকে। আজীবন তারুণ্য ধরে রাখতে এবং যৌ’বনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *