Home / সর্বশেষ সংবাদ / নবম শ্রেণীর ছাত্রীর অসাধারণ নাচের ভিডিও (ভিডিও)

নবম শ্রেণীর ছাত্রীর অসাধারণ নাচের ভিডিও (ভিডিও)

পৃথিবীতে প্রতিভার অভাব নেই, কেউ নাচে গানে কেউ বা অন্য কোনো প্রতিভা নিয়ে পৃথিবীতে সৃষ্টি হয়েছে, ফেসবুকে একটি ভিডিও ভাইরাল হয়েছে, ওই ভিডিওতে দেখা যায় একটি মেয়ে গ্রামের বাড়িতে সুন্দরভাবে ডান্স করছে।

ভিডিও-

মেয়েদের শরী’রের এই অংশে কখ’নই হাত দেবেন না! তাহ’লেই.—মানুষের শ’রীর খুব সেনসেটিভ। যখন তখন যত্রতত্র হাত দেওয়া সমীচিন নয়।

 

বাড়ির বড়োরা একথা হামেশাই বলে থাকেন। কিন্তু এবার এই একই কথা বললেন ডাক্তাররা। জা’নালেন, নারী দে’হের কয়েকটি অংশ কখনই যখন তখন হাত দিয়ে স্প’র্শ করা উচিত নয়।১. মুখ: ব্রণর স’মস্যা থাকলে কখনওই মুখ হাত দিয়ে ছোঁয়া উচিত নয়। এমনকী মুখ ধোয়ার আগেও সত’র্কতা অবলম্বন করা জ’রুরি। মুখ ধোয়ার আগে ভালো করে হাত ধুয়ে নিন। কারণ হাত থেকেই বেশিরভাগ সময় জী’বাণু ছড়িয়ে পড়ে।

 

তা থেকে রো’গ হওয়া অসম্ভব নয়। ২. চোখ: সারাদিনে বেশ কয়েকবার আমাদের চোখ চুলকোয়।মধ্যে অজান্তেই আম’রা হাত দিয়ে চোখ চুলকে নিই। ডাক্তাররা বলছেন এখান থেকে ছড়িয়ে পড়তে পারে জী’বাণু। দে’হের স’বচেয়ে সেনসেটিভ অংশ চোখ। তাই এই অংশটিকে সা’বধানে র’ক্ষা করা উচিত। বেশিরভাগ সময়ে চোখের ইনফেকশন হাত থেকেই ছড়িয়ে পড়ে। ৩. নখের নিচের ত্বক: নখের নিচের ত্বকের চামড়া হয় খুব নরম।

নখের নিচে স’বচেয়ে বেশি নোংরা জমে। তাই নিয়মিত নখ পরি’ষ্কার করা উচিত। নাহলে সেখান থেকে জী’বাণু ছড়িয়ে পড়তে পারে নিচের চামড়ায়। ৪. কান: প্রায়শই মনের খেয়ালে আম’রা কানে আঙুল ঢুকিয়ে কান পরি’ষ্কার করি। আদতে কিন্তু কান তাতে নোংরাই হয়।

হাতে যা জী’বাণু লে’গে থাকে, তা সরাসরি কানে চলে যায়। তাই যতটা সম্ভব কান থেকে হাত দূ’রে রাখা উচিত।৫. মুখ: হাত নোংরা তো বটেই, হাত পরি’ষ্কার থাকলেও তা কখনই মুখের ভি’তরে দেওয়া উচিত নয়। চিকিত্‍সকদের মত তেমনই। কারণ মুখের সাহায্যেই দে’হের অভ্যন্তরে সবকিছু প্রবেশ করে। ফলে রো’গের সম্ভবনা অমূলক নয়। ৬. নাক: হাত নয়। নাক পরি’ষ্কার করার জন্য ব্যবহার করুন স্যানেটাইজড রুমাল।

গবেষণা বলছে যারা নাক পরি’ষ্কার করার জন্য হাত ব্যবহার করে, তারা রো’গাক্রান্ত হয় বেশি। তুলনায় যারা একটু সা’বধানতা অবলম্বন করে, রুমাল ব্যবহার করে, তারা অনেক বেশি সু’স্থ থাকে।

About admin

Check Also

১০ বার বিয়ে করেও সাধ মেটেনি, শক্তিশালী স্বামী খুঁজছেন নারী

দশবার বিয়ে করেছেন। ভে’ঙেছেনও বিয়ে৷ তবুও থামেননি এক নারী। এখনো বিয়ে করতে রাজি তিনি। ভারতীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *