Home / অন্যান্য / কুরআন হেফজ করলেন সৌদির ৬ বছরের শিশু!

কুরআন হেফজ করলেন সৌদির ৬ বছরের শিশু!

সৌদি আরবের ৬ বছরের শিশু “হুনাইন মুহাম্মাদ হাবীব” সম্পূর্ণ কুরআন হেফজ করতে সক্ষম হয়েছেন। এই শিশুর মা তার মেয়ের সম্পর্কে বলেছেন: আমার অনেক আশা ছিল যে আমার মেয়ে কুরআনের হাফেজ হবে এবং অবশেষে তা সফল হয়েছে।

মেয়ের দুই বছর থেকে পবিত্র কুরআনের ছোট সূরা সমূহ মুখস্থ করতে শুরু করি।হুনাইন মুহাম্মাদ হাবীব বলেন: হুনাইনের যখন তিন বছর বয়স তখন থেকে নিয়মিত কুরআন মুখস্থ করায়। তিনি আরও বলেন, কোয়ারেন্টাইনের সময় বাড়িতে থাকতে হয়েছে এবং এই সময়টি আমরা পবিত্র কুরআন মুখস্থ করার ক্ষেত্রে ব্যয় করি।

হুনাইনের মা বলেন: সূরা ইউনুস থেকে কুরআন হেফজ করানো শুরু করি এবং এভাবে সম্পূর্ণ কুরআন হেফজ করানো হয়। সৌদি আরবের ৬ বছরের এই মেয়েটি মাকনুন নামক একটি স্কুলে পড়ছেন। এই স্কুলটি কুরআন হেফজ সেন্টারের সাথে সম্পর্কযুক্ত।

আরো পড়ুন চার বছর পায়ে হেঁটে ও সাইকেল চালিয়ে ২৮ দেশ পাড়ি দিয়ে অবশেষে পবিত্র হজ করতে মক্কায় এসে পৌঁছেছেন মরক্কোর তরুণ গোলাম ইয়াসিন। সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা এক ভিডিওতে গোলাম ইয়াসিন বলেন, ২০১৭ সালে তিনি হজের উদ্দেশ্যে সাইকেল নিয়ে বের হন। খবর আরব নিউজের।

চার বছর ধরে তিনি হেঁটে ও সাইকেল চালিয়ে অবশেষে এ বছরের শুরুতে সৌদি এসে পৌঁছান। সৌদির সাংবাদিক আবদুর রহমান আল মুতায়েরি এ খবর শোনে আভা এলাকায় গিয়ে মরক্কোর ওই যুবকের সঙ্গে দেখা করে তাকে শুভেচ্ছা জানান।

এ সময় তিনি গোলাম ইয়াসিনকে বলেন, আপনি আমাদের অতিথি। আপনার মতো সাহসী তরুণের সঙ্গে দেখা করতে পেরে আমরা আনন্দিত। সৌদিতে আসার সময় ইয়াসিন তার সাইকেলে করে ২৬ কেজি ওজনের একটি ব্যাগও সঙ্গে এনেছেন। এর মধ্যেই তার রান্না ও রাত কাটানোর তাঁবু ছিল।

সৌদিতে এসে আভা এলায় তাঁবু টাঙিয়ে রাতযাপন করতেন। বহু আশা করে হজ করতে এসেও করোনার কারণে তিনি এ বছর হজ করার সুযোগ পাননি। তবে তিনি পায়ে হেঁটে প্রিয় নবী হযরত মোহাম্মদের (সা.) স্মৃতিবিজড়িত পবিত্র মক্কা ও মদিনার ঐতিহাসিক স্থানগুলো ঘুরে দেখেছেন। এতেই তার পথের ক্লান্তি দূর হয়ে গেছে বলে সাংবাদিকদের জানান ওই মরক্কোর যুবক। তিনি সৌদি আরবের মানুষের আতিথেয়তায় মুগ্ধ বলেও জানান।

About admin

Check Also

ভে’’তর আ’ঙুল প্র’বে’শ না ক”রালে আ’মার ভা”লো লা’গে না!

নিয়মিত হ’স্তমৈ’থুন শ’রীরের জন্য ভালো। তবে এটা খুব বেশি করলে এবং সেই অনুপাতে শ’রীরের যত্ন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *