Home / জাতীয় সংবাদ / লকডাউনের মেয়াদ আরো বাড়ানোর সুপারিশ

লকডাউনের মেয়াদ আরো বাড়ানোর সুপারিশ

কভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি কমিটি দেশে করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় দুই সপ্তাহের কঠোর লকডাউনের পরামর্শ দিয়েছে। দুই সপ্তাহের লকডাউন শেষ হওয়ার আগে সংক্রমণ পরিস্থিতি ও আক্রান্তের হার বিবেচনায় আবার সিদ্ধান্ত নেওয়া যেতে পারে বলেও জানিয়েছে এ কমিটি।

জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সভাপতি অধ্যাপক মোহাম্মদ শহীদুল্লাহ স্বাক্ষরিত বিবৃতিতে আজ শুক্রবার (৯ এপ্রিল) এ তথ্য জানানো হয়। আরো পড়ুন: ১৪ এপ্রিল থেকে সব অফিস বন্ধ, চলবে না যানবাহন এ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘গত এক মাস ধরে করোনার সংক্রমণ ঊর্ধ্বগতি।

এ সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে ১৮ দফা নির্দেশনা জারি করা হয়েছে। মন্ত্রিপরিষদ থেকে বিধিনিষেধ দেওয়া হয়েছে। তবুও বিধিনিষেধ মানা হচ্ছে না। যে কারণে করোনা নিয়ন্ত্রণ হচ্ছে না। ফলে সংক্রমণ ও মৃত্যু দুটোই বেড়েছে। এই সংক্রমণ ও মৃত্যু নিয়ন্ত্রণে আরো দুই সপ্তাহের লকডাউন করা যেতে পারে।

বিশেষ করে সিটি করপোরেশন ও উচ্চ সংক্রমণ এলাকাগুলোতে দুই সপ্তাহের পূর্ণ লকডাউন দেওয়া যেতে পারে। এটি শেষ হলে সংক্রমণ বিবেচনা করে আবার বিধিনিষেধ দেওয়া যেতে পারে।’

আরো পড়ুন: আরও এক সপ্তাহের ‘লকডাউন’ এদিকে বিষয়টি নিয়ে কমিটি বলেছে, বিভিন্ন হাসপাতালের সক্ষমতা বাড়াতে সরকারি পর্যায়ে নানা কার্যক্রম নেওয়া হয়েছে। তবে এই কার্যক্রমের সঙ্গে পাল্লা দিয়ে হাসপাতালের রোগী ভর্তির বাড়তি চাপ থাকায় অতি দ্রুত আরো সক্ষমতা বাড়ানো প্রয়োজন।

About admin

Check Also

বিয়ে করছেন সুশান্তর সাবেক প্রেমিকা অঙ্কিতা

অঙ্কিতা লোখন্ডে ছবি: ইনস্টাগ্রাম বিয়ে করতে যাচ্ছেন অঙ্কিতা লোখান্ডে। প্রয়াত বলিউড তারকা সুশান্ত সিং রাজপুতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *