Home / স্বাস্থ্য কথা / স্বামীর গো’পনা’ঙ্গ অতিরিক্ত বড়, বিয়ের পরের কি করবে ন’বব’ধূ

স্বামীর গো’পনা’ঙ্গ অতিরিক্ত বড়, বিয়ের পরের কি করবে ন’বব’ধূ

স্বা’মীর গো’পনা’ঙ্গ অ’স্বাভাবি’ক বড় হওয়ার কারনে বিবাহ বিচ্ছে’দের ঘটনা ঘটেছে’ ! এই বিবাহ’ বি’চ্ছেদে’র জন্য আজব কারণ আ’দালতে লি’খিত ভাবে এ’জাহার দাখিল করেছেন নব বিবাহিতা এই ত’রুনী। আ’দালতে’র কাছে তিনি জানিয়েছেন, স্বামীর গো’পনা’ঙ্গ দৈর্ঘে অতিরিক্ত বড় হ’ওয়ায় স’হবা’স করতে পারছেন না তিনি।

আর এই কারণেই তিনি স্বা’মীর কা’ছ থেকে বি’চ্ছেদ চান। তাই বিয়ের এক সপ্তাহ পরেই আ’দালতে বিবাহ বিচ্ছেদের মা’ম’লা করলেন নাইজেরিয়ার সদ্য বি’বাহিত এক মহিলা। আয়ষা ডান্নুপাওয়া নামের তিন সন্তানের মা ওই গৃ’হবধূ জানিয়েছেন স্বামী আলি মাইজিনারির অতিরিক্ত বড় পু’রুষা’ঙ্গ তাঁর কা’ছে আ’তঙ্কের।

তাই ডি’ভোর্স চাইছেন তিনি। আ’দাল’ত অবশ্য আয়ষার আবেদনে সাড়া দিয়ে বি’বাহ বিচ্ছেদের স্বপক্ষেই মত দিয়েছে। ডিভোর্সের দিন সাতেক আগে নাইজেরিয়ার জামফারা প্রদেশের ইসলামিক শরিয়া আ’দালতে মাইজিনারিকে বিয়ে করেন আয়েষা। আয়েষার প্রথম বিয়েও সুখের হয়নি।

স্থানীয় ঐতিহ্য অ’নুযায়ী বিয়ের পর স্বা’মীর বাড়িতে বসবাস শুরুর আ’গে ন’ববধূকে স্বা’মীর বাবা-মায়ের বাড়িতে থাকার আমন্ত্রণ জানানো হয়। কিন্তু স্বামীর সঙ্গে প্রথম যৌ’নস’ঙ্গ’মের পর থেকেই আয়ষার ভাষায় তাঁর মানসিক আ’তঙ্কে’র প্রহর শুরু হয়। আ’দালতে তিনি জানিয়েছেন ”ও যখন এল, আমরা মিলিত হলাম, কিন্তু সেই অ’ভিজ্ঞতা দুঃস্বপ্নে’র সামিল।

যৌ’ন মি’ল’ন উপভোগ করার পরিবর্তে বিষয়টা আ’তঙ্কে’র হয়ে উঠল, ওর পে’নি’স অ’ত্যাধি’ক বড় ছিল।” প্রথমবারের যৌ’ন মি’ল’ন ব্যর্থ হওয়ার পরে নিজের মায়ের কাছে গিয়ে তাঁর স’মস্যা’র কথা খুলে বলেন আয়েষা।

তাঁর মা কিছু ওষুধ দিয়ে বলেন, এই ওষুধ খেলেই নকি আয়েষা স্বামীর সঙ্গে স্বাভাবিক যৌ’ন’জী’ব’ন যা’পন করতে পারবেন। কিন্তু, ফে’র যৌ’ন মি’ল’নে লি’প্ত হওয়ার সময় আয়েষা অ’নুভব করেন তাঁর স্বা’মীর পু’রু’ষা’ঙ্গ ”সহ্যের তুলনায় অতিরি’ক্ত বড়”।

তিনি বুঝতে পারেন কোনও ওষুধেই আসলে এই সমস্যার সমাধান হবে না। স্বামীর সঙ্গে ক’থা বলেই বি’বাহ বি’চ্ছেদের সিদ্ধান্ত নেন আয়েষা ডান্নুপাওয়া’। মাইজিনারি আয়েষার অভিযোগ অ’স্বীকা’র করেননি। তিনি শু’ধু জানিয়ে ছিলেন বিয়ে বাবদ যে খরচা তাঁর হয়েছিল তা ফেরত পেলেই ডিভোর্সে তাঁ’র বিন্দুমাত্র আপত্তি নেই।

About admin

Check Also

পরিচালককে নিষেধ করেও থামাতে পারেননি স্পর্শিয়া!

সম্প্রতি অনন্য মামুন পরিচালিত সিনেমা ‘নবাব এলএলবি’ ওটিটি প্ল্যাটফর্ম আই থিয়েটারে মুক্তি দেয়া হয়। যেখানে …

One comment

  1. Nice respond in return of this issue with real arguments and telling all on the
    topic of that.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *