Home / জাতীয় সংবাদ / মা’দ্রাসা, মসজিদ বন্ধ হোক, ব্য’ক্তিগত ইবাদত যার যার ঘরে বসে করবেঃতাসলিমা নাসরিন

মা’দ্রাসা, মসজিদ বন্ধ হোক, ব্য’ক্তিগত ইবাদত যার যার ঘরে বসে করবেঃতাসলিমা নাসরিন

মাদ্রাসা ব’ন্ধ ক’রে দেওয়া হোক। সর্বত্র আধুনিক ইস্কুল হোক। সভ্য শিক্ষিত সজ্জনকে শিক্ষক পদে নিয়োগ দেওয়া হোক। মসজিদ ব’ন্ধ হোক। যার যার ব্য’ক্তিগত ইবাদত যার যার ঘরে বসে করবে। মসজিদ মাদ্রাসা এখন দু’র্নীতি’

দ’মননীতি’ মা’দক ব্যবসা’ ধ’র্ম ব্যবসা’ না’রী-বিদ্বেষ’ ধ”র্ণ’ যৌ’aন হে’নস্থা’ ঘৃণা আর হিংসে ছড়ানো’ সা’ম্প্রদা’য়িকতা’ দেশদ্রোহিতা’ ব’র্বরতা’ বীভৎসতার জায়গা ছাড়া কিছু নয়। আরো পড়ুনঃ আজ কিছু নিউজ পোর্টাল দেখলাম খবর ক’রেছে’ আমি নাকি ক’রোনায় আ’ক্রান্ত এবং দেশবাসীর কাছে দোয়া চাইছি।

এসব আমাকে আর অ’বাক ক’রে না। আমা’র সম্প’র্কে মিথ্যে খবর বিক্রি ক’রে অনেকদিন ওরা খাচ্ছে। আমা’র মিথ্যে বিয়ে দেয়’ যার তার স’ঙ্গে আমাকে শোয়ায়’ আমা’র মিথ্যে ইন্টারভিউ ছাপায়’ আমি যা বলিনি তা বলেছি বলে মিথ্যে কোট ক’রে’ আমা’র নাম দিয়ে বই ছাপায়। এসব সেই নব্বই সাল থেকে দেখছি। কেউ বলে মা’ম’লা করো’ ব্যব’স্থা নাও।

আমা’র পক্ষে মা’ম’লা ক’রা’ ব্যব’স্থা নেওয়া সম্ভব নয়। একবার’ সম্ভবত ৯২ সালে মা’ম’লা ক’রেছিলাম এক চো’রের বি’রুদ্ধে । চো’রটি আমা’র নির্বাচিত কলাম পুরোটা ছাপিয়ে প্রতিটি রচনার তলায় তার এক বা দু’ লাইনের মন্তব্য ঢুকিয়ে তসলিমা নাসরিনকে উচিত জ’বা’ব’ নামে একটি বই ছাপিয়েছিল।

মা’ম’লার খবর ছাপা হওয়ার পর চো’রের বইটির বিক্রি ভীষণ বেড়ে গিয়েছিল। চো’রটি ওটিই চেয়েছিল। মাঝখান থেকে আমা’র একগাদা টাকা খরচা হয়েছিল মা’ম’লায়’ কপিরাইট ল’ঙ্ঘন ক’রার অ’প রাধে ওই লোকের কিচ্ছু হয়নি।এরপর থেকে ক্রিমিনালদের কীর্তিকলাপ দেখি’ মন খা’রাপ হয়’ তার পর নিজে’র কাজে মন দিই। কোভিড ঘরে ঘরে হচ্ছে। আমা’রও হতে পারতো। যে কোনও সময়ই অসা’বধানে ঘরে ঢু’কেও পড়তে পারে ক’রোনা ভাই’রাস।

হলে সবার আগে আমিই জা’নাবো যে আমি ক’রোনা ভাই’রাসে আ’ক্রান্ত। হলে আমি ডাক্তারের কাছে চিকিৎ’সার জন্য যাবো’ কখনও কারও কাছে দোয়া চাইবো না’ কারণ আমি দোয়ায় বিশ্বা’স করি না। শুধু বদমাইশি ক’রার জন্য মিথ্যে খবর ছাপানো’ শুধু খবর বিক্রি ক’রার জন্য মিথ্যে খবর ছাপানো — এ কিছু অসৎ লোক করবেই।

ক’রেই যাবে। বিশেষ ক’রে আমাকে নিয়ে এসব করলে কেউ ওদের চড় থাপড় লা’গায় না’ তাই নির্ভাবনায়’ নিশ্চিন্তে’ মহানন্দে ক’রে । চারদিকে ধ”র্ষক’ না’রীবিদ্বেষী’ না’রী হে’নস্থাকারী’ দু’র্নীতিবাজ’ চো’র’ গুণ্ডা’ খু’নী’ মিথ্যুক’ স’ন্ত্রাসী’ জ’ঙ্গি’ প্র’তারক’ নির্যাতকে গিজগিজ করছে। নিরীহ সরল সোজা কিছু মানুষ যে এখনও যু’দ্ধ ক’রে বেঁ’চে আছি’ এটাই তো অনেক।

About admin

Check Also

বিয়ে করছেন সুশান্তর সাবেক প্রেমিকা অঙ্কিতা

অঙ্কিতা লোখন্ডে ছবি: ইনস্টাগ্রাম বিয়ে করতে যাচ্ছেন অঙ্কিতা লোখান্ডে। প্রয়াত বলিউড তারকা সুশান্ত সিং রাজপুতের …

2 comments

  1. Magnificent items from you, man. I have consider your stuff previous
    to and you’re simply too fantastic. I actually like what you’ve got right here, really like what you are stating and the way in which during which you are saying it.
    You’re making it enjoyable and you continue to
    care for to keep it wise. I cant wait to read much more from you.
    This is actually a tremendous web site.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *