Home / জাতীয় সংবাদ / কবে শান্ত হবে ক’রোনা, তবে কি ভবি’ষ্যদ্বাণীই সত্যি হচ্ছে?

কবে শান্ত হবে ক’রোনা, তবে কি ভবি’ষ্যদ্বাণীই সত্যি হচ্ছে?

একটা সময় ছিল, যখন রাজা-মহারাজাদের রাজসভায় জ্যোতিষী থাকতেন। তারা গ্রহ, নক্ষ’ত্র বিচার করে ভাগ্য গণনা ও শুভ-অশুভ বলে দিতেন। রাজতন্ত্রের কাল শেষ হলেও ভাগ্যে বিশ্বাস করে না এমন মানুষের সংখ্যা এখনও নেহায়েত কম নয়। প্রকৃতপক্ষেই মানুষ জানতে চায় নিজের ভাগ্য, জানতে চায় ভবি’ষ্যত।

সেজন্যই জ্যোতিষীরা এখনও সমাজে রাষ্ট্রে সমহিমায় বিরাজ করছেন। বর্তমান বিশ্বে বিভিন্ন বড় বড় খেলা, যু’দ্ধ কিংবা ম’হামা’রি নিয়ে জ্যোতিষীরা ভবি’ষ্যত বাণী করেন। বিশ্বকাপের শুরুতেই অক্টোপাস যেমন বলে দেয় কারা হবে বিশ্ব চ্যাম্পিয়ন কিংবা ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচে জিতবে কে, একইভাবে এবার ক’রোনা ভাই’রাস নিয়ে করা কিশোর আ’নন্দের ভবি’ষ্যত বাণীই কি শেষ পর্যন্ত সত্যি হতে চলেছে।

গোটা পৃথিবী ক’রোনা ভাই’রাসে কাঁপছে। বিশ্বের সবচেয়ে প্রভাবশালী দেশগুলোও কূল-কিনারা পাচ্ছে না। বিজ্ঞানীদের কাছেও নেই সমাধান। সবার মনে এক প্রশ্ন- কবে দূর হবে এই ক’রোনা ভাই’রাস? ডিসেম্বরেই চীনে ক’রোনা ভাই’রাসের অস্তিত্ব সনাক্ত হয়। যা এখন গোটা বিশ্বে লাখ লাখ মানুষের প্রা’ণ কেড়ে নিয়েছে।

এপ্রিলের শেষ দিকে আরেকটি ভিডিও প্রকাশ করেন সেই কিশোর আ’নন্দ। সেখানে এই ক্ষুদে জ্যোতিষী দাবি করেছেন, ৩১ মে’র পরও সু’খবর পাবে না বিশ্ববাসী। তার সেই ভবি’ষ্যদ্বাণীও সত্যি হয়েছে। মে মাসের মধ্যেই ক’রোনা ম’হামা’রি থেকে শান্ত হয়নি পৃথবী।

ওই ভিডিওতে কিশোর আ’নন্দ বলেছিলেন, ‘সু’খবর পাওয়ার জন্য জুন পর্যন্ত অপেক্ষা করতে হবে। একইস’ঙ্গে নতুন ভিডিওতে আরও একটি ভবি’ষ্যদ্বাণী দিয়ে আ’নন্দ জানিয়েছেন, ২০২০ সালের ডিসেম্বরে পৃথিবীতে নতুন একটি ভ’য়াবহ বিপর্যয় দেখা দেবে। যা স্থায়ী হবে ২০২১ সালের ৩১ মার্চ পর্যন্ত।

বিস্ময় বালক হিসেবে পরিচিত জ্যোতিষী আ’নন্দের এই ভবি’ষ্যদ্বাণী যদি সত্যি হয় তবে ক’রোনা ম’হামা’রি কাটিয়েও আসন্ন নতুন কোনও চ্যালেঞ্জ মো’কাবিলার জন্য বিশ্বকে প্রস্তুতি নিতে হবে। ভিডিও বার্তায় শুধু ভবি’ষ্যদ্বাণীই নয়,

ক’রোনা সং’কটকালে রো’গ প্রতিরোধ ক্ষ’মতা বাড়িয়ে সুস্থ থাকারও পরামর্শ হিসেবে তুলসি পাতা খাওয়ার পরামর্শ দিয়েছেন। ক’রোনা ঠে’কাতে পানিতে কাঁচা হলুদ, জোয়ান ও আদা গরম করে ভাপ নিতে বলেছেন। তাতে নাক বা কান দিয়ে ভাই’রাস শ’রীরে প্রবেশ করতে পারবে না।

About admin

Check Also

বিয়ে করছেন সুশান্তর সাবেক প্রেমিকা অঙ্কিতা

অঙ্কিতা লোখন্ডে ছবি: ইনস্টাগ্রাম বিয়ে করতে যাচ্ছেন অঙ্কিতা লোখান্ডে। প্রয়াত বলিউড তারকা সুশান্ত সিং রাজপুতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *